Web Development IT Company In Bangladesh

Web Development IT Company In Bangladesh

পেজ ব্যান অথবা রেস্ট্রিক্টেড কোনো হয়?

1 min read

আপনি কি জানেন আপনার পেজ ব্যান অথবা রেস্ট্রিক্টেড কোনো হয়?

চলুন আজকে আমরা পেজ ব্যান অথবা রেস্ট্রিক্টেড হওয়ার কিছু কারণ জেনে নেই।

**ফেইসবুক কর্তৃপক্ষের কাছে যদি মনে হয় আপনার পেজটির এডমিন আইডি ফেক প্রোফাইল , এডিটর এবং এডমিন জেনুইন না তাহলে সে পেজ ফেইসবুক এর নজরবন্ধী হয়ে যায়। এক্ষেত্রে মেইন এডমিন এর আইডি রিয়েল হলেও অন্য এডিটর এবং এডমিনদের আইডিও রিয়েল কিনা সেব্যাপারে সজাগ দৃষ্টিপান হতে হবে।

**এমন কাউকে এডমিন অথবা এডিটর করেন যারা আপনার পরিচিত , বিশ্বস্ত , যাদের সম্পর্কে আপনি জানেন এবং যাদের আপনি চিনেন। কেননা আপনার পেজ এর এডমিন অথবা এডিটর যদি ফেসবুকের রুলস ভঙ্গ করে ইভেন সেটা যদি তার ফেইসবুক প্রোফাইলেও হয়ে থাকে সেক্ষেত্রে সেটা আপনার পেজ এ এফেক্ট করবে।

**পেজ তৈরি করার সময় এবং পেজ এর নাম পরিবর্তনের সময় মনে রাখতে হবে নামটা জেনো সুন্দর এবং ইউনিক নাম হয় কেননা ফেসবুক কর্তৃপক্ষের দৃষ্টিতে নাম এবং ইউজার জেনো কোনো ভাবে খারাপ নামের অধিকারী না হয়।

**কোনো নরমাল পোস্ট অথবা এড ফেইসবুক কমিউনিটির বিরুদ্ধে যায় এমন পোস্ট পেজএ এড দেয়া যাবেনা।

**আপনার পেজ এর এড বারবার ফেইসবুক রুলস এর বাহিরে গেলে বা এড পলিসির বিরুদ্ধে গেলে , আপনার পেজ এড দেয়া থেকে অথবা অন্য কোনো সার্ভিস দেয়া থেকে পুরোপুরি বেন হয়ে যেতে পারে।

**আপনার মেসেঞ্জারে যেন স্প্যামিং না হয় সেদিকে নজর রাখতে হবে , আপনার প্রশ্ন থাকতে পারে স্প্যামিং কি ? একই ম্যাসেজ বারবার কপি করে সবাইকে সেন্ড করা এটা স্প্যামিং ধরা হয়। এধরণের ব্যাপারগুলোর জন্য অনেকে মেসেন্জার থেকে ব্যান হয়ে যায়। এরপর কিছুদিন পর্যন্ত কাউকে ম্যাসেজ পাঠানো যায়না। আর এমনটা বারবার হতে থাকলে সেটা আপনার পেজ ব্যান এর কারণ হতে পারে।

**২-৩ বার এড রিজেক্ট হবার পরও বারবার এড দিতে যাওয়ার ফলে পেজ রেস্ট্রিক্টেড হয়ে যায়। এছাড়াও আরো অনেক কারণ থাকে পেজ ব্যান অথবা রেস্ট্রিক্টেড হবার পিছনে। তাই নিজের ব্যবসা করার ক্ষেত্রে সচেতন হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *