Web Development IT Company In Bangladesh

Web Development IT Company In Bangladesh

আপনার বিজনেসকে একধাপ এগিয়ে নিয়ে যেতে এখনি ই -কমার্স বিজনেস শুরু করুন

1 min read
ই-কমার্স

ইন্টারনেটের মাধ্যমে পণ্য ক্রয়-বিক্রয় হচ্ছে ই-কমার্স।অনলাইনের মাধ্যমে আমরা যখন কোন পণ্য ক্রয়-বিক্রয় করি তখন তাকে ই-কমার্স বলে। ই-কমার্সের প্রথম ও প্রধান সুবিধা হচ্ছে ঘরে বসেই মাত্র কয়েক ক্লিকের মাধ্যমে পছন্দ ও চাহিদা অনুযায়ী পণ্য ক্রয় করা সম্ভব।


সুবিধা

ই-কমার্স এর মাধ্যমে মানুষ ঘরে বসেই পণ্য ক্রয় করতে পারে এ জন্য কোনো ক্রেতাকে বাজারে বা ঘরের বাইরে যেতে হয় না এবং পেমেন্টও করতে পারবেন ঘরে বসেই।


মানুষ কেন ই-কমার্স এ ঝুঁকছে

লক্ষ্য করলে দেখা যাবে এই মার্কেট প্লেসে তরুণ উদ্যোগতাই বেশি।তরুণ উদ্যোগতা বেশি হওয়ার কারণ যদি ধরি তাহলে প্রথমেই বলতে হবে এই ব্যবসায় ইনভেস্ট কম এবং কম সময়ে বেশি লাভবান হওয়া সম্ভব।অন্যদিকে একটা ই-কমার্স ওয়েবসাইট তৈরি করতে খুব বেশি অর্থও লাগে না।কারণ বর্তমানে অনেক কম খরচে একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করা সম্ভব।তাই খরচ ও সময় কম ব্যয় হওয়ায় এই ব্যবসার জন্য অনেকই এখন প্রস্তুতি গ্রহণ করছে।


ই-কমার্স ব্যবসার পরিকল্পনা

যে কোন কাজে সফলা অর্জন করতে হলে অবশ্যই ভালো পরিকল্পনা করতে হবে। কারণ পরিকল্পনা ছাড়া কাজ করলে কাজে সফলতা অর্জন করা প্রায় অসম্ভব। সময় নিয়ে চিন্তাভাবনা করে ভালো মানের একটি ওয়েবসাইট তৈরি করা ই-কমার্সের প্রথম পদক্ষেপ ও শর্ত। কারণ ওয়েবসাইট যদি ভালোমানের না হয় তাহলে ভবিষ্যতে আবারও ওয়েবসাইট তৈরি করা লাগতে পারে তাই প্রথমেই পরিকল্পনা গ্রহণ করে কাজ করতে হবে। আমাদের কোম্পানি থেকেও আমরা ই-কমার্স ওয়েবসাইট তৈরী করে দিয়ে থাকি (আমাদের ডেমো দেখার জন্য এখানে ক্লিক করুন) অথবা বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুন Contact Us


ওয়েবসাইট তৈরির জন্য টেকনোলজি নির্বাচন করা

ওয়েবসাইট তৈরির জন্য কয়েক ধরনের পদ্ধতি রয়েছে। পরামর্শ করার মাধ্যমে সিদ্ধান্ত নিতে হবে কোন ধরনের ওয়েবসাইট তৈরি করলে ভালো হবে। যারা আপনার ওয়েবসাইট ভিজিট করবে তার যেন কোন সমস্যা ফেস না করে সেদিকে লক্ষ্য রেখে খরচ একটু বেশি গেলেও ভালো টেকনোলজি নির্বাচন করতে হবে। এ সম্পর্কে ফ্রি পরামর্শ পেতে আমাদের সাথে যোগাযোগ করুন। Contact Us

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *